কুসিকে বিএনপির দুই নেতার মনোনয়নপত্র সংগ্রহ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপির দুই নেতা বর্তমান মেয়র মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দলের মহানগর সভাপতি নিজাম উদ্দিন কায়সার আজ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবেনা বলে ঘোষণা দিয়েছে।
২০১২ সালে কুসিকের প্রথম নির্বাচনে বিএনপি থেকে অব্যাহতি নিয়ে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হন মনিরুল হক সাক্কু। ২০১৭ সালে বিএনপির মনোনয়নে পুনরায় নির্বাচিত হন। এবার বিএনপি কঠোর অবস্থানে রয়েছে নির্বাচন নিয়ে। দল অংশগ্রহণ না করলেও মনিরুল হক সাক্কু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে বলে ঘোষনা দেন। আজ মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
অপরদিকে স্বতন্ত্র হিসবে নির্বাচন করার ঘোষণা দেন কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন কায়সার।
নিজাম উদ্দিন কায়সার বলেন-
বিএনপি যৌক্তিক কারণে বর্তমান সরকারের অধীনে কোন নির্বাচনে যাবে না, কিন্তু কুসিক নির্বাচনে তৃণমূলের নেতাকর্মীরা আমাকে নির্বাচনে প্রার্থী হতে বলছে।কারন বিগত দিনে বিএনপির মনোনয়ন ও শহীদ জিয়া আদর্শের নামে মেয়র হয়ে বিএনপির শীর্ষ নেতৃত্ব নিয়ে কুটুক্তি ও আওমীলীগের সাথে মিশে বিএনপি’র নেতাকর্মিদের নির্যাতনসহ দলবিরোধী কর্মকান্ডকান্ড করেছেন। এতে বিএনপি নেতাকর্মীসহ সাধারন জনগন কষ্ট পেয়েছে। আওয়ামীলীগের সাথে মিলে বিএনপি নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানী করছে। বর্তমানে কুমিল্লার রাজপথের নেতাকর্মীরা কারাগারে। কুমিল্লার গণমানুষের নেতা মুক্তিযুদ্ধের অন্যতম সৈনিক আকবর হোসেনের নামে রাস্তা হয়না,কিন্তু শহীদ জিয়ার খুনিদের নামে রাস্তার নামকরণ হয়।বর্তমান সরকারের লুটপাটের কারনে স্হানীয় ভাবে লুটেরাদের বিরুদ্ধে কুমিল্লার জনগণ।তারা পরিবর্তন চায়।বিএনপি নেতাকর্মীদের আবেগকে পুজি করে আওয়ামীলীগের স্বার্থ হাসিল করতে সুযোগ দেয়া হবেনা।আর জনগনও চায়না আওয়ামী লীগের লুটেরাদের।
সাধারণ জনগন ও নেতাকর্মীদের দাবী আমি মেয়র পদে নির্বাচন করি।
আমি শহীদ জিয়ার আদর্শকে লালন করি। ২৫ বছর রাজনীতি করেছি। কারাগারে গিয়েছি।হামলার শিকার হয়েছি।উচ্চ মাধ্যমিকে থাকা অবস্হায় ছাত্রসংসদে ছিলাম। দেশের নামকরা বিশ্ববিদ্যালয় সহ বিদেশে পড়ার সুযোগ থাকা সত্বেও কুমিল্লা আর কুমিল্লার মানুষের সাথে দীর্ঘদিন রাজনীতি করেছি বর্তমানেও আছি।
আমি নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে পরামর্শ করবো।আশা করি আমি বুঝাতে সমর্থ হবো।

আরো পড়ুন: