ধর্মঘটের প্রভাব কুমিল্লার কাঁচা বাজারে

পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধের প্রভাব পড়েছে কুমিল্লার সবজির বাজারে। নগরীর বিভিন্ন কাঁচাবাজারে আজ শনিবার প্রায় সব ধরনের সবজি বিক্রি হয়েছে কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে।

সবজি বিক্রেতারা বলছেন, ডিজেলের মূল্যবৃদ্ধিতে ট্রাকমালিকেরাও ভাড়া বাড়িয়ে দিয়েছেন। ফলে পরিবহন খরচ বেড়ে গেছে। পাশাপাশি যানবাহন চলাচল বন্ধের ঘোষণায়আড়তে মাল নাই।
আজ নগরীর বাদশা মিয়ার বাজার,রাজগন্জ বাজারে গিয়ে দেখা যায়, ঢ্যাঁড়স, কপি,করলা, পটোল ও বরবটি প্রতি কেজি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এক দিন আগে বৃহস্পতিবার সবজিগুলো প্রতি কেজির দাম ছিল ৬৫ থেকে ৭০ টাকা। এ ছাড়া লম্বা ও গোল (সবুজ) বেগুন প্রতি কেজি ৮০ টাকায় বিক্রি করতে দেখা গেছে। গোল বেগুনের দাম আরও বেশি। বিক্রি হচ্ছে প্রতি কেজি ১২০ টাকায়।

রাজগন্জ কাঁচাবাজারে আজ সকালে মাঝারি আকারের লাউ প্রতিটি ৫০ টাকায় বিক্রি করতে দেখা যায়। বিকেলে এই আকারের লাউয়ের দাম ৬০ টাকা হাঁকেন বিক্রেতা
। তিনি বলেন, রাতে পণ্য আসবে কি আসবে না, এর নিশ্চয়তা নেই। তাই সবকিছুর দাম একটু বেড়ে গেছে। তাঁর দোকানে মিষ্টিকুমড়া ৪০ টাকা কেজি বিক্রি করা হয়। ছোট আকারে কেটে রাখা একেক টুকরা মিষ্টিকুমড়া তিনি ৩০ টাকায় বিক্রি করেন।
ডিম বিক্রেতাবলেন ‘বৃহস্পতিবার ১০০ ডিম ৮২০ টাকায় কিনেছিলাম। আজকে (গতকাল) কিনেছি সাড়ে ৮৫০ টাকায়। পাইকারিতেই আমি এক ডজন ডিম ১১৫ টাকায় বিক্রি করছি।’
একজন ক্রেতা বলেন, এমনিতেই বাজারে সবকিছুর দাম বাড়তি। এবার সবজির দামও হঠাৎ বেড়ে গেল। এই দুঃসময়ে সংসার চালানোর চাপ আরও বাড়ল।

আরো পড়ুন: