June 23, 2024

ছাত্রলীগের প্রথম সম্মেলন

0
সংবাদ শেয়ার করুন

আগামী ১১ মে শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা মহানগর ছাত্রলীগের প্রথম সম্মেলন। নতুন নেতৃত্ব নির্বাচনের এ আসর বসবে ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে শনিবার বিকাল ৩ টায়। কুমিল্লা সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর ২০১৫ সালের ২৩ জুলাই কেন্দ্র থেকে প্রথমবারের মতো কুমিল্লা মহানগর ছাত্রলীগের সাত সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়। দীর্ঘ ৯ বছর পর দীর্ঘ প্রতিক্ষীত এ সম্মেলনকে ঘিরে নগর রাজনৈতিক অঙ্গনে বইছে উৎসবের হাওয়া। সম্মেলনকে বর্নিল উৎসবমুখর করতে সংগঠনের স্থানীয় অভিভাবক কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নির্দেশনা ও পরিকল্পনায় চলছে সর্বাত্মক প্রস্তুতি। একটি চমপ্রদ সার্থক সম্মেলন উপহার দিতে গত মঙ্গলবার রাতে কুমিল্লা নগরীর দুই শতাধিক সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ সমন্বয়ে প্রস্তুুতি সভা করেন তিনি। আয়োজনে সম্পৃক্ত করা হয়েছে সাবেক ছাত্রনেতাদের। বর্ণিল সাজে সাজানো হচ্ছে কুমিল্লা টাউন হল মাঠকে। এ সম্মেলনে ছাত্রলীগের কাউন্সিলর-ডেলিকেটর সহ সাড়ে তিন হাজার নেতা-কর্মী ও আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের আরও দেড় হাজার নেতা-কর্মী অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জানা গেছে, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. আতিক উল্লাহ খোকন ও সম্মানিত অতিথি হিসেবে থাকছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসীন বাহার সূচনা। অনুষ্ঠান উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও বিশেষ বক্তা হিসেবে ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজাহারুল কবির শয়ন। সম্মেলনের সভাপতিত্ব করবেন কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক এ কে এম আবদুল আজীজ সিহানুক।

এছাড়া সম্মেলনে অতিথি আরও উপস্থিত থাকছেন- কেন্দ্রিয় ছাত্রলীগের সহ-সভাপতি কোহিনুর আক্তার রাখি, সাইফুল্লাহ আব্বাসী,মো. সাদ্দাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু ইউনুস, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাহিদুর ইসলাম শাকিল, উপ-গণ শিক্ষা বিষয়ক সম্পাদক কাজী নূর উন নবী প্রিন্স, উপ-বেসরকারি বিশ^বিদ্যালয় বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন পারভেজ, উপ- অটিজম বিষয়ক সম্পাদক আনোয়ারুল কবীর দিপু, উপ-কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম মোল্লা, সহ-সম্পাদক আতিকুর রহমান মজুমদার ও সদস্য রুহুল আমীন।

ছাত্রলীগের সম্মেল নিয়ে জানতে চাইলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতিক উল্লাহ খোকন বলেন, ছাত্রলীগ হচ্ছে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির ভ্যানগার্ড। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতি দৃঢ় আস্থাশীল নতুন উদ্যমী ছেলেদের দিয়ে কুমিল্লা মহানগর ছাত্রলীগকে সাজাতে চান আমাদের প্রিয় নেতা বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। মহানগর ছাত্রলীগের প্রথম সম্মেলন নবীন-প্রবীন নেতৃবৃন্দের মিলন মেলায় পরিনত হবে। সকলের উপস্থিতিতে একটি সফল-সার্থক স্মরণীয় সম্মেলন হবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, ২০১১ সালের ১০ জুলাই কুমিল্লা সিটি করপোরেশন প্রতিষ্ঠা হয়। এরপর ২০১৫ সালের ২৩ জুলাই প্রথমবারের মতো কুমিল্লা মহানগর ছাত্রলীগের সাত সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি তিন মাসের জন্য দেওয়া হয়। এতে আহ্বায়ক পদে আবদুল আজিজ সিহানুক, যুগ্ম আহ্বায়ক পদে ছিলেন যথাক্রমে নাঈমুল হক হিমেল, গোলাম সারোয়ার, সাইফুল আলম, ফয়সাল হোসেন, নূর মোহাম্মদ সোহেল ও সাকিব আল হাসান। এরপর আর কোনো কমিটি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *