June 23, 2024

কুবি-তে ভিসি ছাত্রলীগ শিক্ষক মারামারি

0
সংবাদ শেয়ার করুন

থানায় পাল্টাপাল্টি অভিযোগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শিক্ষকদের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা থেকে ফেরত এসে আলোচনার টেবিলে আসার আহব্বান জানান। তিনি বলেন, শিক্ষার্থী বান্ধব শিক্ষক সমিতি এ ধরনের কর্মসূচি থেকে বিরত থাকা উচিত। বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমানো আমাদের যে প্রচেষ্ঠা শুরু করেছি তা ব্যাহত হবে। তারা আলোচনার টেবিলে না এসে যদি শিক্ষার্থীদের জিম্মি করে শিক্ষার্থীদের ক্ষতি করে তা কতটুকু মানবিক ও যৌক্তিক। আমি মনে করি বিষয়টি তারা পূনরায় বিবেচনা করে নিয়মিত ক্লাস পরীক্ষা কাযক্রমে ফিরে আসবে বলে আশা করি।এখানো আমাদের আলোচনার দ্বার খোলা। তাদের দাবী আমরা সরকারের উচ্চ পর্যায়ে জানিয়েছি। আমরা সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাব। প্রয়োজনে তারা সরকারের সাথে বসুক কিন্তু শিক্ষার্থীদের জিম্মি করা যাবেনা।
এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য এবং কোষাধ্যক্ষের অপসারণের দাবিতে সকল প্রকার প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। সোমবার (২৯ এপ্রিল) শিক্ষক সমিতির জরুরী সাধারণ সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান।
এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হামলার ঘটনায় কুমিল্লা সদর দক্ষিন থানায় দুপক্ষের দুটি অভিযোগ দেওয়া হয়েছে।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতির কর্মসূচি চলাকালে শিক্ষকদের উপর হামলার অভিযোগ করা হয়েছে। রবিবার (২৮ এপ্রিল) মধ্য রাতে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় এই অভিযোগ দায়ের করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ এবং প্রক্টর সহ ছাত্রলীগ নেতাদের দায়ী করে থানায় অভিযোগ করেছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের।
অপরদিকে কুমিল্লা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিষ্টার (নিরাপত্তা শাখা) মোহাম্মদ ছাদেক হোসেন মজুমদার বাদী হয়ে সদর দক্ষিন থানায় সোমবার সন্ধায় (২৯ এপ্রিল) অভিযোগ দায়ের করেন। অভিযোগে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের, সাধারণ সম্পাদক মেহেদী হাসানসহ অন্যদের আসামী করা হয়। তাদের বিরুদ্ধে ভিসিসহ অন্যদের কর্মস্থলে যাওয়ার পথে বাধা প্রদান করে নাজেহাল, সম্মানহানি, মারধর ও সরকারি কাজে বাঁধা প্রদানসহ হুমকি দামকির অভিযোগ আনা হয়।
এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূইয়া বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ঘটনায় দুপক্ষের দুটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

https://fb.watch/r-4DzwbJhI/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *