September 28, 2024

কুমিল্লা মহানগর ছাত্রলীগের নতুন নেতৃত্ব

0
সংবাদ শেয়ার করুন

Lorem ipsum dolor sit amet,sed diam nonumy eirmod tempor invidunt ut labore et dolore magna aliquyam erat, At vero eos et accusam et justo duo dolores et ea rebum. Lorem ipsum dolor sit amet, no sea takimata sanctus est Lorem ipsum dolor sit amet. Stet clita kasd gubergren, no sea takimata sanctus est Lorem ipsum dolor sit amet. no sea takimata sanctus est Lorem ipsum dolor sit amet. no sea takimata sanctus est Lorem ipsum dolor sit amet. sed diam voluptua.

সংবাদ শেয়ার করুন
সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নূর মোহাম্মদ সোহেল ও মোশাররফ মজুমদার মুন এর হাতে কুমিল্লা মহানগর ছাত্রলীগের নতুন নেতৃত্ব তুলে দিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগ।
আহবায়ক কমিটি গঠনের দীর্ঘ ৯ বছর পর গতকাল শনিবার (১১ মে) বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে মহানগর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে রাত ৯টার দিকে দ্বিতীয় অধিবেশনে মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫ জনের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন। কুমিল্লা মহানগর ছাত্র লীগের নতুন কমিটির সভাপতি করা হয়েছে মহানগর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক নূর মোহাম্মদ সোহেলকে আর সাধারণ সম্পাদক করা হয়েছে ২১ নং ওয়ার্ড মহানগর ছাত্রলীগ নেতা মোশারফ মজুমদার মুনকে। এতে টিটু মজুমদারকে সহ-সভাপতি, দিদারুল হক আকাশ যুগ্ম সাধারণ সম্পাদক এবং শরীফুল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। বাকি সদস্যদের নাম সহ অচিরেই নির্ধারন করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।
এর আগে এদিন বিকেলে সম্মেলনের প্রথম অধিবেশনে উদ্বোধকের বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্রলীগের নেতাকর্মীরাই তরুণদের আইকন। স্মার্ট বাংলাদেশের ব্র্যান্ড আইকন হচ্ছে ছাত্রলীগ। এই সংগঠনের রাজনীতিতে আসলে শিক্ষার্থীদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে। সারাদেশের শিক্ষার্থীদের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ। আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগ।
সাদ্দাম হোসেন বলেন, তরুণদের দক্ষতাবৃদ্ধির জন্য ছাত্রলীগকে কাজ করতে হবে। বাংলাদেশের তরুণদের হতে হবে বিলিয়ন ডলার উদ্যোক্তা। ২০০৬ সালে বিএনপি-জামায়াত সরকার বাজেট দিয়েছিলো ৬১ হাজার কোটি টাকার। আর শেখ হাসিনার সরকার এখন শিক্ষাখাতেই বাজেট দেয় এক লাখ কোটি টাকার বেশি। সরকারি চাকরিকে মেধাভিত্তিক করেছে শেখ হাসিনার সরকার।
তিনি আরও বলেন, পলিটিক্যাল ক্যারিয়ার নয়, একাডেমিক ক্যারিয়ারিকে ছাত্রলীগ সবার আগে প্রাধান্য দেয়। শিক্ষা প্রতিষ্ঠাগুলোতে শিক্ষার্থীদের অধিকার আদায়ে ছাত্রলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ক্লাসের সবচেয়ে মেধাবী ছেলেটি কিংবা মেয়েটি ছাত্রলীগ করবে, সেই অবস্থানে ছাত্রলীগকে নিয়ে যেতে হবে। বাবা-মায়েরা যাতে গর্ব করে বলতে পারেন, আমার ছেলে কিংবা মেয়ে ছাত্রলীগ করে। ছাত্রলীগের রাজনীতি আসলে শিক্ষার্থীদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, কুমিল্লার মানুষ আজ ঐক্যবদ্ধ। কুমিল্লা এগুলেই এগুবে বাংলাদেশ। কুমিল্লা ছাত্রলীগ বিগত দিনের মতো আগামীতেও ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে কাজ করবে। আমি বিশ্বাস করি নতুন নেতৃত্বের মাধ্যমে কুমিল্লা অনেকদূর এগিয়ে যাবে কুমিল্লা মহানগর ছাত্রলীগ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আতিক উল্লাহ খোকন এবং কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র ডা. তাহসীন বাহার সূচনা।
এর আগে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজাহারুল কবির শয়ন। সম্মেলনে কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহ্বায়ক এ কে এম আবদুল আজীজ সভাপতিত্ব করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *