June 28, 2024

কাল হোমনা উপজেলা পরিষদ নির্বাচন

0
সংবাদ শেয়ার করুন

কুমিল্লার হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী রেহানা বেগম। তিনি উপজেলাটির বর্তমান চেয়ারম্যানও। দ্বিতীয় মেয়াদে জেতার জন্য ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তিনি।
চতুর্থ ধাপে আগামী ৫ জুন হোমনা উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে গতবার তিনিই একমাত্র নারী চেয়ারম্যান ছিলেন।
আনারস প্রতীকের প্রার্থী হয়েছেন কুমিল্লা উত্তর জেলা মহিলা লীগের সদস্য রেহানা বেগম। তিনি কুমিল্লা-২ (হোমনা ও মেঘনা) আসনের সংসদ সদস্য আবদুল মজিদের স্ত্রী। অপর দুই প্রার্থী হলেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের এ কে এম সিদ্দিকুর রহমান আবুল ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ঘোড়া প্রতীকের প্রার্থী শহীদ উল্লাহ।
রেহানা বেগম বলেন, হোমনা উপজেলায় পরিচ্ছন্ন ভোট চান। কেউ যাতে ভোটকেন্দ্রে পেশিশক্তির প্রভাব বিস্তার করতে না পারেন, সেই দিকে প্রশাসনকে কঠোর নজরদারি করতে হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে আনারস জিতবে। আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মী ও নারী ভোটারেররা আনারসে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছেন।
২৯ মে দুপুরে সরেজমিনে হোমনা বাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী ও ব্যাটারিচালিত অটোরিকশার চালকের সঙ্গে কথা হয়। তাঁদের ভাষ্য, যে প্রার্থীই নির্বাচিত হোন, মূল প্রতিদ্বন্দ্বিতা হবে রেহানা বেগমের সঙ্গে।
হোমনা উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ফজলুল হক মোল্লা বলেন, রেহানা বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। ১৯৯৫ সালে শিক্ষকতা থেকে ইস্তফা দেন। এর পর স্বামী আবদুল মজিদের সঙ্গে রাজনীতির মাঠে নামেন। ২০১৯ সালে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কাছে রেহানা বেগমের স্বচ্ছ ভাবমূর্তি আছে।
স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, স্বতন্ত্র সংসদ সদস্য আবদুল মজিদ হোমনা উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি। গতবারের মতো এবারও তাঁর সহধর্মিণী রেহানা বেগম চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। এবার তাঁর মূল প্রতিদ্বন্দ্বী হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম সিদ্দিকুর রহমান আবুল। দীর্ঘদিন মজিদ ও সিদ্দিকুর হোমনায় এক সঙ্গে দলীয় রাজনীতি করতেন। উপজেলা নির্বাচনে রেহানা বেগম আবারও প্রার্থী হওয়ায় তাঁদের মধ্যে দূরত্ব তৈরি হয়েছে। এ অবস্থায় ২৪ মে সন্ধ্যায় সিদ্দিকুরকে সমর্থন দিয়েছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে সামান্য ভোটে পরাজিত প্রার্থী সেলিমা আহমাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *