September 28, 2024

কুমিল্লায় নাবালিকাকে ধর্ষনের অভিযোগে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

0
সংবাদ শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লার চৌদ্দগ্রামে এক কিশোরীকে ধর্ষনের দায়ে আলাউদ্দিন নামের একজন যাবজ্জীবন কারাদণ্ড এবং দুই লক্ষ টাকা অর্থ দণ্ড প্রদান করেন কুমিল্লার আদালত। মঙ্গলবার (১১ জুন) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন।মামলার রাষ্ট্রপক্ষে বিশেষ কৌশলী (পিপি) এডভোকেট প্রদীপ কুমার বিষয়টি নিশ্চিত করেন।
দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আলাউদ্দিন বরিশাল সদর উপজেলার কুন্ডলী পাড়া গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে।
মামলার বিবরণে জানাযায়, ২০২০ সালের ১৮ জুলাই সকালে স্থানীয় একটি মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী এক কিশোরী (১৩) বিশ টাকা নিয়ে অভিযুক্ত মোঃ আলাউদ্দিন এর ঘরের ভেতরে কসমেটিক দোকানে কাজল কিনতে গেলে সে জোরপূর্বক ধর্ষণ করে এবং ঘটনাটি কাউকে বললে প্রাণে মেরে ফেলার ভয়ভীতি দেখায়। ঘটনার কয়েক মাস পর ওই কিশোরী অসুস্থ হয়ে পড়লে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে পরীক্ষা নিরীক্ষা শেষে ওই কিশোরী ২৪ সপ্তাহ ১ দিনের অন্তঃসত্ত্বা বলে চিকিৎসক জানায়।
পরে ওই কিশোরীকে ঘটনার বিষয় জিজ্ঞাসাবাদ করলে ঘটনার মূল রহস্য খুলে বলেন।
এ ব্যাপারে কিশোরীর বাবা চৌদ্দগ্রাম উপজেলার আটগ্রামের কুদ্দুস (৬০) বাদী হয়ে বরিশাল সদর উপজেলার কুন্ডলী পাড়া গ্রামের মৃত আক্কাস আলীর ছেলে আলাউদ্দিন (৪৮) কে আসামি করে চৌদ্দগ্রাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।
মামলার রাষ্ট্রপক্ষে বিশেষ কৌশলী (পিপি) প্রদীপ কুমার বলেন, রাষ্ট্র পক্ষে ৭জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামি আলাউদ্দিন এর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড এবং দুলাখ টাকা অর্থ দন্ড অনাদায়ে আর দুমাসের কারাদণ্ড প্রদান করেন আদালত।
তিনি আরো বলেন, রায়ে উল্লেখ করেন যে, নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের কারণে যে পুত্র সন্তান জন্ম গ্রহণ করেছে তাকে তার মাতা কিংবা তার আত্মীয় স্বজনের তত্ত্বাবধানে রাখা যাবে। সন্তানটি তার পিতা বা মাতা কিংবা উভয় পরিচয়ে পরিচিত হতে অধিকারী। উক্ত সন্তানের বয়স ২১ (একুশ) বছর পূর্তি না হওয়া পর্যন্ত তার ভরণপোষণের ব্যয় রাষ্ট্র বহন করবে। উক্ত সন্তানের ভরণপোষণের জন্য প্রদেয় অর্থ সরকার ধর্ষক আলাউদ্দিনের নিকট হতে আদায় করতে পারবে।
রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আলাউদ্দিন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *