September 28, 2024

কুমিল্লার মন্দিরে হামলার আশঙ্কা থাকলে জানাবেন, আমি নিজেই আসবো- হাজী ইয়াছিন

0
সংবাদ শেয়ার করুন

স্টাফ রিপোর্টার
আমি এই শহরের সন্তান। এই শহরের সকল কিছুর মালিক যেহেতু জনগণ আমিও তারই অংশ। সুতরাং কোন মন্দিরে হামলা করে লুট করা মানে আমার সম্পদ লুট করা। এটা হতে দেয়া হবে না। মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে কুমিল্লার শ্রী শ্রী গুপ্ত জগন্নাথ মন্দির পরিদর্শন শেষে এসব কথা বলেন বিএনপির ত্রাণ ও পুনঃবাসন সম্পাদক হাজী আমিন-উর-রশিদ ইয়াছিন। এসময় তিনি স্থানীয় হিন্দু সম্প্রদায়ের জনগণের সাথে মতবিনিময় করেন। সভায় সভাপত্তি করেন মন্দির কমিটির সভাপতি অঞ্জন চক্রবর্তী।
তিনি বলেন, হাজার খানের ছাত্রজনতার তাজা রক্তের বিনিময়ে আমরা স্বৈরাচার মুক্ত দেশ পেয়েছি। সবার আগে স্মরণ করছি সেই ছাত্রজনতাকে। স্মরণ করছি কয়েক হাজার মানুষকে যারা হাসপাতালে কাতরাচ্ছে। শুনেছি কিছু জায়গায় মন্দির ও হিন্দু ভাইদের বাড়িতে হামলা হয়েছে। এই হামলা কে করেছে তা আপনারা জানেন। যারা এক যুগের বেশি সময় ধরে এদেশকে চুষে খেয়েছে এগুলো তাদের প্রেতাত্মা। আমরা স্পষ্ট করে বলতে চাই কুমিল্লার বিএনপিসহ সবাই হিন্দু ভাইদের সাথে আছে। প্রেতাত্মাদের কোনভাবেই সুযোগ দেয়া হবে না। হামলার আশঙ্কা বা সম্ভাবনাও যদি টের পান আমাকে ফোন করবেন। স্বশরীরে এসে প্রতিহত করবো। আপনাদের রক্ষা আমাদের দায়িত্ব।
মন্দির কমিটির সভাপতি অঞ্জন চক্রবর্তী বলেন, এখনও কুমিল্লার কোথাও হামলার খবর পাইনি। আমরা জানি কুমিল্লায় সম্প্রতির বন্ধন যুগ যুগ ধরে। আমরা বিশ^াস করি কুমিল্লার শান্তি প্রিয় জনতা আমাদের সাথে থাকবে। তাহলে কোন অপশক্তি আমাদের হামলা করতে পারবে না।
মন্দির পরিদর্শনের পর তিনি ভাঙচুর হওয়া স্থানীয় দৈনিক পত্রিকা কুমিল্লার কাগজ ও কুমিল্লা ক্লাব পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, স্থানীয় হিন্দু সম্প্রদায়সহ কুমিল্লা মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *